অনলাইন থেকে আয় করার উপায়।আপনিও আয় করতে পারবেন অনলাইন থেকে হাজার হাজার ডলার - আপনার সেবা

শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

অনলাইন থেকে আয় করার উপায়।আপনিও আয় করতে পারবেন অনলাইন থেকে হাজার হাজার ডলার

আপনারা হয়তো জেনে থাকবেন অনলাইন থেকে আয় করা যায়।কিন্তু কিভাবে আয় করবেন তা না জেনে থাকলে এই পোস্ট আপনার জন্য।কিভাবে এবং কোথা থেকে আয় করবেন জানতে পুরো পোস্ট মনোযোগ দিয়ে পড়ুন।

১।ইউটিউব

 

ইউটিউব অনলাইন থেকে আয়ের সব চেয়ে সহজ উপায় হলেও এখন অনেক কঠিন হয়ে গেছে।আপনি ইউটিউবে ভিডিও আপলোড করে Adsense এর মধ্যমে আয় করতে পারবেন।ইউটিউব সম্পর্কে‌ আরো জানতে আমদের ব্লগের আগের পোস্ট গুলো পড়ুন।ইউটিউব মার্কে‌টিং এর সেরা নিশ। ইউটিউব থেকে কিভাবে আয় করবেন   ইউটিউব ভিডিও এসইও করুন
 


২।ব্লগে
 

আপনার যদি  লেখালেখি করতে ভালো লাগে  তাহলে আপনি নিজের একটি ব্লগ তৈরী করে Adsense এর মধ্যমে আয় করেত পারবেন।এর জন্য আপনাকে  ডোমেইন  ও হোস্টিং কিনে একটি ব্লগ অথবা ওয়েব সাইট বানাতে হবে।
 

৩।android application
 

ছোট ছোট application তৈরী করে admob এর ads বসিয়ে আয় করতে পারবেন।আপনি হয়তো ভাবছেন আমিতো কোডিং পারি না application তৈরী করবো কিভাবে।উত্তর খুবই সহজ আপনি ইউটিউবে সার্চ‌ দিয়ে application বানানো শিখতে পারবেন কোনো প্রকার কোডিং ছাড়া।
 

৪।affiliate Marketing
 

অনলাইনে আপনি affiliate marketing করে আয় করতে পারেন।
affiliate marketingকি
affiliate marketing হলো অনলাইনের মাধ্যমে অন্যের product সেল করে দেওয়াকে affiliate marketing বলে
কোথায় করবেন affiliate marketing? affiliate marketing এর জন্য অনেক ভালো সাইট রয়েছে যেমন,amazon,flipcart ইত্যাদি।
 

৫।Fiverr
 

Fiverr হলো এমন একটি মার্কে‌ট প্লেস যেখানে আপনি অনেক ধরনের কাজ পাবেন যেমন,ওয়েব সাইট ডিজাইন,এসইও,ভিডিও এডিটিং,ফোটো এডিটিং ,ব্যানার ডিজাইন,ইত্যাদি ।Fiverr এ সর্ব‌ নিম্ন কাজের রেট হলো 5$ ।এবং সর্বো‌চ্ছ আপনার কাজের মান অনু্যায়ি দিতে পারবেন।Fiverr এ আপনি অনলাইনে যে কাজ  করে দেওয়া যাবে এমন সন ধরনের কাজ করতে পারবেন ।
 

৬|ডেটা এন্ট্রি
 

অনলাইনে কাজ করার সবচেয়ে সহজ কাজ হলো ডেটা এন্ট্রি কাজ সহজ হওয়ায় এর কম্পিটিশন ও বেশি।তাই কাজ পাওয়া কঠিন ।কোথায় কাজ পাবেন? ডেটা এন্ট্রির কাজ করার জন্য আপনি ,আপওয়ার্ক‌,Fiverr, সাইটে account করতে হবে
 

৭।লিংক সর্ট‌ করে
 

মনে করেন আপনি একটি সফটওয়ার এর ডাউনলোড লিংক শেয়ার করলেন।এবং এই লিংক ব্যবহার করে অনেকে  সফটওয়ারটি ডাউনলোড করেছে, কিন্তু আপনার কোনো  কোনো লাভ হলো না ।তাই আপনি যদি ডাউনলোড লিংকটি সর্ট‌ করে দেন তাহলে যারা লিংকে ক্লিক করবে তাদেরকে প্রথমে একটি ads দেখতে হবে এবং পরে ads স্কিপ করে মেইন ডাউললোড পেইজে যতে পারবে ।ফলে আপনিও কিছু টাকা আয় করতে পারবেন।লিংক সর্ট‌ করেবেন কিভাবে? লিংক সর্ট‌ করার জন্য adfly ব্যবহার করতে পারেন
 

৮।আর্টি‌কেল লিখে
 

আর্টি‌কেল লিখে অনলাইন থেকে আয় করা যায়।আপনি যদি ভালো মানের আর্টি‌কেল রাইটার হয়ে থাকেন তাহলে আপনি আপনার লিখা আর্টি‌কেল গুলো বিক্রি করে আয় করতে পারবেন ।বর্ত‌মানে ফ্রিল্যান্সিং মার্কে‌ট গুলোতে আর্টি‌কেল রাইটিং এর অনেক কাজ পাওয়া যায়।তবে কোনো প্রকার কপি করা আর্টি‌কেল হলে হবে না আপনার আর্টি‌কেল ইউনিক হতে হবে ।

বিঃদ্রঃ

অনলাইনে কাজ করে আয় করে আয় করতে হলে আপনাকে অনেক সময় দিতে হবে।এমন কখনো মনে করবেন না যে,account করলাম আর কোনো কাজ না করে প্রতি মাসে হাজার হাজার ডালার ইনকাম শুরু।আপনার কাছে যদি সময়,ধর্য্য‌,কাজ করার মানসিকতা না থাকে তাহলে আপনি এই সেক্টরে না আসাটাই ভালো ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।