সমুদ্র থেকে যেন লাফিয়ে উঠছে বিশাল একটি পাহাড়! ভাইরাল এক তিমির ভিডিয়ো - আপনার সেবা

সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সমুদ্র থেকে যেন লাফিয়ে উঠছে বিশাল একটি পাহাড়! ভাইরাল এক তিমির ভিডিয়ো

পৃথিবীর বিশাল বিশাল প্রাণীগুলির কাছে আকারে মানুষ কত ছোট তা এই ভিডিয়োটি দেখলেই বোঝা যাবে। ব্যাক টু নেচার নামে এক টুইটার হ্যান্ডলে একটি হাম্পব্যাক বা কুঁজ যুক্ত তিমির ভিডিয়ো প্রকাশ পেয়েছে। সেখানেই দেখা যাচ্ছে সমুদ্র থেকে লাফিয়ে উঠছে একটি বিশাল তিমি।
https://www.apanerseba.com/2019/12/timi.html

ভিডিয়োটি একটি জাহাজের ভিতর থেকে রেকর্ড করা হয়েছে। একাধিক ব্যক্তি ভিডিয়ো রেকর্ডিং করছিলেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, জাহাজের সামনে বিশাল আকারের তিমিটি জল থেকে লাফিয়ে উঠে আবার ডুব দিচ্ছে। বিশাল এই প্রাণীটিকে প্রথম ঝলকে দেখলে মনে হবে যেন একটি পাহাড় জলের ভিতর থেকে বেরিয়ে আসছে।

পৃথিবীতে সব থেকে বড় প্রাণী নীল তিমি। যারা লম্বায় প্রায় ১০০ ফুট হয়। এই কুঁজ যুক্ত তিমি অতো বড় না হলেও এরা প্রায় ৫০ ফুটের কাছাকাছি লম্বা হয়, যা মানুষের থেকে প্রায় আট-নয় গুন। এমনই একটি কুঁজ যুক্ত তিমি যদি মাত্র কয়েক ফুট দূরেই জল থেকে লাফিয়ে ওঠে তবে তা সত্যিই দেখার মতো দৃশ্য। সেটাই ক্যামেরাবন্দি করলেন কয়েকজন।

ভিডিয়োর সঙ্গে টুইটারে পোস্টে লেখা হয়েছে, ‘৪০ টনের কুঁজ যুক্ত তিমিটি শরীরের প্রায় দুই তৃতীয়াংশ জলের বাইরে তুলে আনে’। তবে একটি তিমির ওজন এভাবে নিশ্চিত করে বলা সম্ভব নয়, কেবল আন্দাজই করা যেতে পারে।

১৩ ডিসেম্বর ব্যাক টু নেচারের হ্যান্ডলে ভিডিয়োটি পোস্ট হয়েছে। এখনও পর্যন্ত যেটি পৌনে দু’ লাখ বার দেখা হয়েছে। ভিডিয়োটি রিটুইট হয়েছে প্রায় আড়াই হাজার বার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।