Facebook Messenger থেকে হবে পেমেন্ট, জুড়লো নতুন চ্যাট থিম ও কুইক রিপ্লাই ফিচার - আপনার সেবা

রবিবার, ১৩ জুন, ২০২১

Facebook Messenger থেকে হবে পেমেন্ট, জুড়লো নতুন চ্যাট থিম ও কুইক রিপ্লাই ফিচার

সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে Facebook (ফেসবুক) যে কতটা জায়গা দখল করে রয়েছে, সে বিষয়ে আশা করি নতুন করে কিছু বলার প্রয়োজন হবে না। আট থেকে আশি – সবাই মজে আছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে। Facebook-এর পাশাপাশি Messenger (মেসেঞ্জার) অ্যাপ্লিকেশনটিও জনপ্রিয়তা লাভ করছে। তবে এই জনপ্রিয়তার মাত্রাকে আরও বহুল পরিমাণে বৃদ্ধি করতে, সোশ্যাল মিডিয়া জায়ান্টটি এতে নিয়মিত নতুন কিছু ফিচার যুক্ত করে।



সেই নিয়ম বজায় রেখে Facebook এখন তার Messenger অ্যাপে নতুন চ্যাট থিম এবং একটি কুইক রিপ্লাই বার যুক্ত করেছে। এর পাশাপাশি, আপনি ফেসবুক ফ্রেন্ড না হলেও, সংস্থাটি কারোর কাছ থেকে অর্থ পাঠানোর এবং গ্রহণ করার সুবিধাও প্রদান করবে। অর্থাৎ, আপনি এমন কারোর থেকে টাকা নিতে বা এমন কাউকে টাকা পাঠাতে পারবেন যার Facebook ফ্রেন্ড লিস্টে আপনি অন্তর্ভুক্ত নন।

মেসেঞ্জার চ্যাট থিম

নতুন চ্যাট থিমগুলি এখন Messenger এবং Instagram-এ উপলব্ধ। এর ফলে চ্যাট এবং বন্ধুদের সাথে যোগাযোগের মাধ্যম আরও আনন্দদায়ক এবং মজাদার হবে বলে Messenger-এর মেসেজিং প্রোডাক্টের ডিরেক্টর সতীশ কুমার শ্রীনিবাসন দাবি করেছেন।

কুইক রিপ্লাই

আবার মেসেঞ্জার মিডিয়া ভিউয়ারে নতুন কুইক রিপ্লাই বারটির সাহায্যে আপনি মেন চ্যাট থ্রেডে ফিরে না গিয়ে জ্বলজ্বল স্পার্কড ফটো বা ভিডিও দ্বারা আরও সহজেই কথোপকথন চালাতে পারেন। এর জন্য শুধু ছবি বা ভিডিওতে ট্যাপ করুন এবং স্ক্রিনের নীচে কুইক রিপ্লাই বারের মাধ্যমে একটি প্রতিক্রিয়া পাঠান। এছাড়া ফুল-স্ক্রিন মিডিয়া ভিউয়ার থেকে এক্সিট করতে উপরে সোয়াইপ করুন এবং আপনার মেন চ্যাট থ্রেডে ফিরে যান।

ফেসবুক পে

এর পাশাপাশি Facebook মার্কিন মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য পেমেন্ট লিঙ্ক এবং QR কোড শেয়ার করার সুবিধাও রোলআউট করেছে। এর সাহায্যে তারা ফেসবুকে কানেক্টেড না থাকলেও Facebook Pay দিয়ে অন্য কাউকে টাকা পাঠাতে বা অন্য কারোর থেকে টাকা চাইতে পারেন। এই প্রসঙ্গে সংস্থাটি বলেছে, “কোনও পৃথক পেমেন্ট অ্যাপ ডাউনলোড করার আর প্রয়োজন নেই। এখন অর্থ আদান-প্রদানের জন্য কেবল পেমেন্ট লিংক বা QR কোড স্ক্যান করলেই হবে।”

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।