টেকসই প্রেম পেতে আজই ছাড়ুন এসব ৩টি অভ্যাস - আপনার সেবা

মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯

টেকসই প্রেম পেতে আজই ছাড়ুন এসব ৩টি অভ্যাস

নতুন সম্পর্ক তৈরি হলে দু’পক্ষকেই মানিয়ে নিতে হয় কিছু কিছু জিনিস। খবর রাখতে হয় একে একে অপরের পছন্দ অপছন্দের দিকটারও। সে কারণেও বদল আসে কিছু অভ্যেসের। কিছু ক্ষেত্রে মানিয়ে নিতেও অসুবিধা হয়। আর তখনই সমস্যা তৈরি হয় সদ্য তৈরি হওয়া সম্পর্কে। আসুন জেনে নেই কোন অভ্যাসগুলো এড়িয়ে চললে প্রেম আরো টেকসই হবে।
https://drive.google.com/uc?export=view&id=16oB6yywJB261q2HIdtLvs4sFSW8DF0aP

১. একা ঘুরতে যাওয়া: 
অনেকেই একা ঘুরতে যেতে ভালবাসেন। জীবনে নতুন মানুষ আসলেই যে আপনার একা বেড়াতে যাওয়ার অভ্যেস বন্ধ হয়ে যাবে, তা নয়। তবে একা ঘুরতে যাওয়ার পাশাপাশি দু’জন বা পরিবারের সঙ্গে ঘুরতে যাওয়ার অভ্যাসটাও করে ফেলুন। কোনও কোনও ট্রিপে নিজের সঙ্গীকে ও পরিবারকে নিয়ে যান। এর ফলে আপনারা একে অপরের সঙ্গে একান্তে অনেকটা সময় কাটাতে পারবেন। জেনে নিতে পারবেন একে অপরের পছন্দ-অপছন্দগুলো। 

২. সঙ্গীর উপর নির্ভর করতে শিখুন: 
দীর্ঘদিন একা থাকার কারণে অনেকের মধ্যেই একটা স্বাধীন মনোভাব জন্মায়। তবে সম্পর্ক সুন্দর রাখতে চাইলে আপনাকে নিজের সঙ্গীর উপর নির্ভরশীল হতেও শিখতে হবে। সম্পর্কে জড়ানো মানেই স্বাধীনতা বিসর্জন দেওয়া নয়। আত্মনির্ভর হয়েও প্রেমিক বা প্রেমিকার উপর কিছু কিছু বিষয়ে নির্ভর করা যায়। সম্পর্ক জড়ানোর সময় এই কথাগুলো মাথায় রাখুন। 

৩. ইগো সরান: 
সম্পর্কে থাকলে ইগোকে কিছুটা বিসর্জন দিতে হয়। এমনিতেই অকারণ ইগো জীবনে ক্ষতিই করে। সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝিও বাড়তে পারে এতে। কোনও বিষয়ে মতান্তর হলে দরকারে নিজে এগিয়ে মিটমাট করে নিন। সম্পর্কের শুরুতে আপনি উদারতা দেখাতে পারলে আজীবন সঙ্গীও এই সম্পর্ককে সম্মান করতে শিখবে। কোনও কারণে রাগ বা অভিমান হলে অন্তর্মুখী স্বভাবের মানুষ হলেও খারাপ লাগা-ভাল লাগার প্রকাশ করুন। লক্ষ্য রাখুন নিজের নানা কাজ ও কথায় ভালবাসাও যেন প্রকাশ পায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।