সুস্বাদু ও পুষ্টিকর মুরগি-কাজুবাদামের সালাদ রেসিপি - আপনার সেবা

শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯

সুস্বাদু ও পুষ্টিকর মুরগি-কাজুবাদামের সালাদ রেসিপি

সালাদ সব সময় পুষ্টিকর হয়। মুখোরোচক সব খাবার খাওয়ার সময় অস্বস্তি কমায় সালাদ। আজ একটি পুষ্টিকর ও সুস্বাদু সালাদ রেসিপি দেখে নিন। চিকেন-কাজুবাদাম সালাদে রয়েছে নানা পুষ্টিগুণ। এতে থাকা কাজু বাদাম এ আছে হাই ক্যালোরি। সেই সাথে আছে ফাইবার, খনিজ উপাদান, জিঙ্ক। কাজু বাদামে পাবেন ভিটামিন বি৬, বি১২, বি৫ ইত্যাদি। এসব ভিটামিন আপনার বয়স ধরে রাখতে সাহায্য করবে। স্কিনও সুন্দর রাখবে। গাজর, শসা, টমেটোতে আছে ভিটামিন সি এবং ই। গাজরে আছে ক্যারোটিন, যা ত্বক ফর্সা করে, উজ্জ্বল করে। সেই সাথে মুরগির মাংসে ও কাজু বাদামে পাবেন উচ্চমাত্রায় প্রোটিন।

উপকরণ-

কাজু বাদাম: ২ কাপ
হাড় ছাড়া মুরগীর মাংস :২ কাপ
শশা কিউব: ১ কাপ
গাজর কিউব: ১ কাপ
টমেটো কিউব: ১ কাপ
কর্নফ্লাওয়ার: ১ টে চামচ
আদা/রসুন বাটা :১ চামচ এর ৪ ভাগের ১ ভাগ
সয়াসস : ১ চামচ
টমেটো সস: ১/২ কাপ
কাঁচা মরিচ : সাদমতো
বিট লবণ: ১ চামচ
পেঁয়াজ কুচি: ২টি
তেল: পরিমাণ অনুযায়ী (সবজি আপনার পছন্দ মতন ব্যবহার করতে পারেন। ক্যাপ্সিকাম, ব্রকলি, বেবী কর্ণ, নানান রকমের পুদিনা-ধনে পাতা ইত্যাদিও ব্যবহার করা যায়।)

প্রস্তুত প্রণালী:
প্রথমে মাংসের কিউব গুলোকে আদা বাটা, রসুন বাটা, কর্নফ্লাওয়ার, সয়াসস দিয়ে ভালো করে মাখিয়ে ডুবো তেলে ক্রিসপি করে ভাজতে হবে।
কাজুবাদাম সামান্য তেল অথবা ঘি-তে হালকা ভেজে নিবেন। একটি প্লেট বা বাটিতে এই ভাজা মাংস, কাজু বাদাম, কিউব করে কাটা সবজি, কাঁচা মরিচ, ধনে/পুদিনা পাতা সব একত্রে নিয়ে নিয়ে চামচ দিয়ে ভালো করে মাখাতে হবে।
তারপর টমেটো সস এবং বিট লবণ দিয়ে ভালো করে নেড়ে পরিবেশন করুন মজাদার চিকেন কেশোনাট সালাদ। টমেটো ও বিট লবণ ব্যবহার করুন আপনার স্বাদ মতন। চাইলে ব্যবহার করতে পারেন চিলি সস।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।