Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

Top Ad

LATEST UPDATES:

latest

মেদহীন পেট পেতে চান? সকাল ৮টার আগে মাত্র একটা জিনিস খান

মেদহীন পেট বহু মানুষের স্বপ্ন। কিন্তু মেদহীন পেট পাওয়ার জন্য যে পরিমান পরিশ্রম করতে হয়, তা অনেকের পক্ষেই অসম্ভব। শরীরের বাকি অঙ্গের মেদ কম...

মেদহীন পেট বহু মানুষের স্বপ্ন। কিন্তু মেদহীন পেট পাওয়ার জন্য যে পরিমান পরিশ্রম করতে হয়, তা অনেকের পক্ষেই অসম্ভব। শরীরের বাকি অঙ্গের মেদ কমানোর থেকে কঠিন পেটের মেদ কমানো। তবে বিশেষজ্ঞদের মতে, একটা জিনিস রয়েছে, যা সকালে ৮টার আগে খালি পেটে খেলে আপনি ঝরে যাবে আপনার পেটের মেদ।



বিশেষজ্ঞদের মতে, সারাদিনের সমস্ত খাবারের মধ্যে ব্রেকফাস্ট সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। তাঁরা জানাচ্ছেন এমন একটি সুপারফুডের কথা, যা সকালে ৮টার আগে খেলে অনায়াসেই পেতে পারেন মেদহীন পেট।

কী সেই সুপারফুড?

চিকিত্সকরা বলছেন, সকাল ৮টার আগে দুটো ডিম খান। কীভাবে খাবেন? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আধ চামচ অলিভ অয়েল দিয়ে ডিম রান্না করুন। এতে প্রচুর পরিমানে ভিটামিন ডি, প্রোটিন, বায়োটিন রয়েছে। অনেকেরই মনে হতে পারে ডিমের কুসুম কি খাবেন নাকি খাবেন না? যাঁদের মনে এমন প্রশ্ন রয়েছে, তাঁরা জেনে রাখুন, ২টো ডিমের কুসুম শরীরে কোনও ক্ষতি করবে না। অনায়াসেই খাওয়া যেতে পারে। তবে, যদি আপনার কোলেস্টেরলের সমস্যা থেকে থাকে, তাহলে অবশ্যই চিকিত্‌সকের পরামর্শ নিন।