মা - বাবার কবর খুড়ে হাড় বিক্রি বাইক কিনতে - আপনার সেবা

শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯

মা - বাবার কবর খুড়ে হাড় বিক্রি বাইক কিনতে

মোটরসাইকেল কেনার খুব ইচ্ছ এক ব্যক্তির। কিন্তু বাইক কেনার মতো টাকা নেই। তাই কবর থেকে মা, বাবা ও কাকার হাড়গোড় তুলে বিক্রির চেষ্টা করেন তিনি। কিন্তু তার আগে পুলিশের হাতে গ্রেফতার হন।
https://drive.google.com/uc?export=view&id=1zMnFWAQivaWPfVF25Ld9N7AzWcBPmJzu
সম্প্রতি এ ঘটনা ঘটেছে আফ্রিকার দেশ মোজাম্বিকে। মোজাম্বিকের নামপুল প্রদেশেও ওই ব্যক্তি গ্রেফতার হওয়ার পর হাড়গোড় তোলার রহস্য জানান। ভারতীয় সংবামাধ্যম আনন্দবাজার পত্রিকা শনিবার (১৬ নভেম্বর) আন্তর্জাতিক গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, এক ব্যবসায়ী তাকে বলেছিলেন, যদি সে মরা মানুষের হাড়গোড় দিতে পারে তাহলে তাকে একটি বাইক কিনে দেবে এবং সঙ্গে কিছু টাকাও পাবে।

ওই ব্যবসায়ীর কথায় পারিবারিক কবরস্থানে গিয়ে তিনি মা, বাবা ও কাকার কবর খুঁড়ে হাড়গোড় তুলে নিয়ে যান।

আন্তর্জাতিক গণমাধ্যমে ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমি পারিবারিক কবরস্থানে গিয়েছিলাম। সেখান থেকে বাবার, মায়ের ও কাকার দেহ তুলে আনি। আমাকে ওই ব্যবসায়ী বলেছিলেন, না ভুগে মৃত্যু হওয়া ব্যক্তির দেহের হাড় দিতে।’

কিন্তু এত কিছু করেও হাড় পৌঁছাতে নির্দিষ্ট জায়গায় গিয়েও ওই ব্যবসায়ীকে আর খুঁজে পাননি তিনি। সেখান থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন


আপনিও লেখক হতে পারেন । আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: apanarseba@gmail.com ই-মেইলে।